এক্সরে চোখ যুক্ত(x-ray eye) রাশিয়ান বালিকা

আগে তো শুধু সিনেমাতেই আজব আজব সুপার হিউম্যান দেখা যেতো। কিন্তু এখন বাস্তব জগতেও দেখা মেলে সুপার হিরোদের। তেমনি একজন অতিমানব হলো নাতাশা ডেমকিনা (Natasha Demkina) ডাক নাম নাটালিয়া। X-ray girl নাতাশা ১৯৮৭ সালে রাশিয়ার Saransk শহলে জন্মগ্রহন করেছে। তার মা Tatyana Vladimovna এর ভাষ্য মতে সে ছিলো একজন্য ভাল ছাত্রী। সে খুব দ্রুত কোন কিছু শিখতে পারত। ১০ বছর পর্যন্ত সে একজন সাধারন বালিকাই ছিল। সমস্যাটা শুরু হল ১০বছর বয়সের পর থেকে।

নাতাশা অতিমানব natasha the x-ray girlনাতাশার কথা “একদিন আমি আমার মায়ের সাথে বাড়িতে ছিলাম এবং হঠাৎ আমি একটি দৃশ্য দেখতে পেলাম। আমি দেখলাম আমি আমার মায়ের শরীরের অভ্যান্তরে দেখতে পাচ্ছি এবং আমি তাকে তার বিভিন্ন অঙ্গ সম্পর্কে বলতে শুরু করলাম। এখন আমি আমার চোখকে যেকোন মুহুত্বে আমার সাধারন দৃষ্টি থেকে অস্বভাবিক দৃষ্টিতে পরিনত করতে পারি। আমি মানুষের শরীরের ভিতরের রঙ্গিন ছবি দেখতে শুরু করি এবং তার পরে উপলব্ধি করি।”

২০০৩ সালে তার এই আজব ক্ষমতার কথা স্থানীয় পত্রিকায় আসে। এই ঘটনার পরে স্থানীয় শিশু হাসপাতালের একজন ডাক্তার তাকে পরিক্ষা করার জন্য তার(ডাক্তারের) পাকস্থলীর ছবি আঁকতে বললেন। নাটালিয়া তখন ডাক্তারের পাকস্থলীর ছবি আঁকলেন। তবে আজব ব্যাপার হলে নাটালিয়া ডাক্তারের পাকস্থলীতে আলসার এর চিত্র তুললে এবং সেটা একদম সঠিক স্থানে ছিল।

২০০৪ সালে তাকে নিয়ে ব্রিটিশ সংবাদপত্র The Sun প্রতিবেদন প্রকাশ করে। এর পরে তাকে নিয়ে বিভিন্ন ডাক্তারি পরিক্ষা নিরীক্ষা করা হয়। ডিসকাভারি টিভি চ্যানেল তাকে নিয়ে একটি প্রতিবেদন তৈরি করে।

এছাড়াও তাকে নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের পরিক্ষা নিরীক্ষা করা হয়। তবে এখন পর্যন্ত কেউ বের করতে পারে নি। কেন বা কিভাবে সে মানুষ কিংবা কোন ধাতব বস্তুর অভ্যান্তরে কিংবা অপর পাশের বস্তুগুলো দেখতে পায়।
এক্সরে বালিকা নাতাশাX-ray girl Natasha Demkina এর নামে উকিপিডিয়াতে একটি পেইজ আছে সেখানে আরো অনেক গুরুত্বপূর্ন তথ্য পাওয়া যাবে।

Post a Comment

জানার অধিকার সবার আছে। তাই নিজে জানুন অন্যকে জানান। শেয়ার করুন আপনার পরিচিতদের সাথে এবং আপনার মতামত লিখে জানান